শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০২:২৯ অপরাহ্ন

যুক্তরাষ্ট্র রাশিয়ায় পারমাণবিক হামলার মহড়া চালিয়েছে

নিউজ ডেস্ক:: রাশিয়ার ওপর পারমাণবিক হামলা চালানোর মহড়া দিয়েছে যুক্তরাষ্ট্র। চলতি মাসে এ মহড়া চালানো হয় বলে দেশটির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু জানান, দু’টি পৃথক দিক থেকে এই হামলার মহড়া চালানো হয় এবং মহড়ার সময় মার্কিন বোমারু বিমানগুলো রুশ সীমান্তের ২০ কিলোমিটারের (১২.৪ মাইল) মধ্যে চলে আসে। খবর রয়টার্সের।

মঙ্গলবার রুশ প্রতিরক্ষামন্ত্রী বলেন, রাশিয়ার সীমান্তের কাছে মার্কিন স্ট্রাটেজিক বোমারু বিমানের কার্যক্রম উল্লেখযোগ্যভাবে বেড়েছে বলে মস্কোর নজরে এসেছে। চলতি মাসেই মার্কিন এসব স্ট্রাটেজিক বোমারু বিমানের ৩০টি ফ্লাইট রাশিয়ার সীমান্তের কাছে মহড়া দিয়েছে।

চলতি মাসের শুরুর দিকে যুক্তরাষ্ট্র রাশিয়ায় কৃত্রিম পারমাণবিক হামলার মহড়া চালায় বলেও অভিযোগ করেন তিনি।

তবে পেন্টাগনের দাবি, তাদের সামরিক মহড়ার কথা আগেই প্রকাশ্যে ঘোষণা করা হয়েছিল এবং আন্তর্জাতিক প্রোটোকল মেনেই তা অনুষ্ঠিত হয়েছে।

রুশ প্রতিরক্ষামন্ত্রী এমন এক সময়ে এই অভিযোগটি সামনে আনলেন যখন ইউক্রেন নিয়ে ওয়াশিংটন ও মস্কোর মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

এছাড়া যেকোনো সময়েই রাশিয়া ইউক্রেনের ওপর হামলা চালাতে পারে বলেও মার্কিন কর্মকর্তারা উদ্বেগ জানিয়ে আসছেন। তবে যুক্তরাষ্ট্রের এমন ধারণাকে মিথ্যা বলে আখ্যায়িত করেছে ক্রেমলিন।

সুত্র:-যুগান্তর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 ekattorerawaz24
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD