শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০২:৩১ অপরাহ্ন

ফেঞ্চুগঞ্জে বয়োজ্যেষ্ঠ মুক্তিযোদ্ধাকে মিথ্যা কথা বলিয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার

ফেঞ্চুগঞ্জ উপজেলার ৪নং উত্তর কুশিয়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমেদ জিল্লুর বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের দেশের শত্রু বলে অপমান করার অভিযোগ উঠেছে। ‘ডেইলি ফেঞ্চুগঞ্জ ডটকম’ নামে একটি ফেইসবুক পেইজের লাইভে এমন অভিযোগ করেন বীর মুক্তিযোদ্ধা মনাফ মিয়া। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দেখে বুধবার সকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম উপজেলার দিনপুর গ্রামে মনাফ মিয়ার বাড়িতে যান। স্থানীয় লোকজনের মাধ্যমে জানতে পারেন বয়সের ভারে আবোলতাবোল নানা কথা বলেন মনাফ মিয়া।

মনাফ মিয়ার স্ত্রী আছারুন বেগম বলেন, গত মঙ্গলবার ইউপি সদস্য জামাল উদ্দিন কয়েকজন সাংবাদিকদের নিয়ে এসে আমার স্বামীকে বলেন কিছু কথা বলতে। তিনি তাদের কথা অনুযায়ী ইউপি চেয়ারম্যান জিলু তাকে অপমান করার কথা ফেইসবুক লাইভে বলেন। কিন্তু বিষয়টি আবোলতাবোল বলেছেন আমার স্বামী। জামাল মেম্বারের ব্যক্তিগত ক্ষোভ চেয়ারম্যান জিলুর সঙ্গে। সে জোর করে আমার স্বামীকে বুঝিয়ে এসব কথা বলিয়েছে ফেইসবুক লাইভে। আমার স্বামীর বয়স ৭০ বছরের উপরে।

ইউপি চেয়ারম্যান আহমেদ জিলু বলেন, মুক্তিযোদ্ধারা আমাদের দেশের বাংলা মায়ের দামাল সন্তান। নিজের জীবন বাজি রেখে যুদ্ধ করে তাঁরা এদেশ স্বাধীন করেছেন। তাঁদের নিয়ে কখনো আমি এরকম অসম্মানজনক কথা বলতে পারি না। কিছু ব্যক্তি তাদের ব্যক্তিগত স্বার্থ হাসিল করতে না পেরে আমার বিরুদ্ধে এসব অপপ্রচার করছে। ঘটনার তদন্ত না করে দু’তিন শত টাকার মাধ্যমে ফেইনসবুক লাইভ করা পেইজের এডমিনের বিরুদ্ধে আমি আইনগত ব্যবস্থা নেব।

তিনি আরো বলেন, আমি নির্বাচিত হওয়ার পর ২০১৯ সালে আমার উত্তর কুশিয়ারা ইউনিয়নের শেষ সীমানায় দনারাম (ডাইকের বাজার) এলাকায় ইউনিয়ন সকল মুক্তিযোদ্ধাদের নামে নামফলক করেছি বড় করে।

এছাড়াও আমি উদ্যোগ নিয়েছি, ইউনিয়নের সকল মুক্তিযোদ্ধাদের ছবি তালিকা করে ইউনিয়ন কার্যালয়ে টাঙিয়ে রাখবো। উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বলেন, খবর পেয়ে মুক্তিযোদ্ধা মনাফের বাড়িতে আমি সহ মুক্তিযোদ্ধা মাতাব উদ্দিন ও ইউপি সদস্য কুতুব উদ্দিন গিয়েছি। সেখানে গিয়ে জানতে পারি, কিছু কতিপয় ব্যক্তি নিজের ব্যক্তি স্বার্থ হাসিল করার জন্য বয়োজ্যেষ্ঠ, সহজ-সরল মনাফকে দিয়ে মিথ্যা কথা বলিয়েছে ফেইসবুক লাইভে। মনাফ মিয়া তার ভুল বুজতে পেরেছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 ekattorerawaz24
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD