শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০২:৫৭ অপরাহ্ন

ইসি থেকে কর্মকর্তাদের নির্দেশনা এলাে

নিউজ ডেস্ক:: এবারের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সহিংসতা ও প্রাণহানির মধ্যে মাঠ কর্মকর্তাদের ‘তৎপরতা’ ও আইনশৃঙ্খলা রক্ষায় নজরদারি বাড়ানোর নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি।

শুক্রবার রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে সব বিভাগীয় কমিশনারদের নিয়ে বৈঠকে এই নির্দেশনা দেওয়া হয়।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকে তিন নির্বাচন কমিশনার উপস্থিত ছিলেন। প্রায় দুই ঘণ্টা চলে এই বৈঠক। নির্বাচন ‘সুষ্ঠু ও সুন্দর’ করতে সব ধরনের পদক্ষেপ নিতে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয় ওই বৈঠকে।

দেশের সাড়ে ৪ হাজার ইউনিয়ন পরিষদের মধ্যে এ পর্যন্ত দুই ধাপে ১২০০টির ভোট শেষ হয়েছে। এসব ইউপিতে ব্যাপক সহিংসতা ও অন্তত তিন ডজন মানুষের প্রাণহানির ঘটনা ঘটেছে। এখন আগামী ২৯ নভেম্বর তৃতীয় ও ২৩ ডিসেম্বর চতুর্থ ধাপের ভোট অনুষ্ঠিত হবে।

মাঠ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেন, পরের ধাপের নির্বাচনগুলোতে কর্মকর্তারা যেন আরও ভাইব্রেন্ট (তৎপর) হন, আইনশৃঙ্খলা রক্ষায় সংশ্লিষ্টদের যেন কড়া নজরদারি থাকে- সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। আগে যেসব নির্দেশনা দেওয়া হয়েছিল, সে বিষয়গুলোও তাদের স্মরণ করিয়ে দেওয়া হয়েছে।

জানা গেছে, বিভাগীয় কমিশনাররা সচিবালয়ে বৃহস্পতিবার প্রশাসনের এক বৈঠকে অংশ নিতে ঢাকায় এসেছিলেন। বিষয়টি জানতে পেরে শুক্রবার তাদের ইসিতে ডেকে নিয়ে বৈঠক করেছে কমিশন।

এ বিষয়ে ইসি রফিকুল বলেন, ‘আমরা সব বিভাগে এ সময়ে যেতে পারব না। তাই চাইলাম যে কথাগুলো আমরা বলে আসছি, সেগুলো তাদের সঙ্গে বসে সামনাসামনি বলি। তাই এই বৈঠক।’

সুত্র:-যুগান্তর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 ekattorerawaz24
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD