শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৩:০০ অপরাহ্ন

অর্থনৈতিক স্বচ্ছলতা আসবে সমবায়ের মাধ্যমে: প্রতিমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়  প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য স্বপন বলেছেন, মহান স্বাধীনতার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংবিধানে সমবায়কে দ্বিতীয় বৃহত্তর অর্থনৈতিক ব্যবস্থা হিসাবে সুপ্রতিষ্ঠিত করেছিলেন।  অর্থনৈতিক সচ্ছলতা আসবে সমবায়ের মাধ্যমে। আর সমবায়ের মাধ্যমে ক্ষুদ্র জাতিগোষ্ঠী একটি দেশে প্রতিষ্ঠিত হতে পারে, মানুষ সংগঠিত হতে পারে।  এটাই বঙ্গবন্ধু ও সমবায়ের আদর্শ।  আপনারা জানেন সমবায়ের নামে অনেকেই জনগণের টাকা তছরুপ করে অনেককে পথে বসিয়েছে।

পূর্বাচল উপশহরের সন্নিকটে নাগরী ইউনিয়নের কুচিলাবাড়ির মঠবাড়ি এলাকার কালব রিসোর্ট অ্যান্ড কনভেনশন হলে দ্য মেট্রোপলিটান খ্রীষ্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটির ৩৪তম বার্ষিক সাধারণ সভায় তিনি এসব কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে গাজীপুর-৫ আসনের এমপি ও সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, যোগ্য ব্যাক্তিকে যোগ্যস্থান দেওয়া হলে সেখানে ভালো কাজ ও উন্নয়ন  হবেই।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রকল্প, গ্রামকে শহর করায় এখন ইউরোপ আমেরিকায় না বাংলাদেশের একটি গ্রামে মিটিং করছি তা কিন্ত বুঝা যাচ্ছে না।  পরিবর্তনের হাওয়া বইছে সারাদেশে।  তবে মানসিকতার পরিবর্তন হচ্ছে না।  ষড়যন্ত্রের ধারাবাহিকতা পর্যায়ক্রমে চলছে তো চলছেই।  মিথ্যার উপর ভর করে দেশ প্রেমিক হওয়া যায় না।

বিশেষ অতিথি ছিলেন অ্যাডভোকেট গ্লোরিয়া সরকার এমপি, সমবায় অধিদপ্তরের  মহাপরিচালক ও নিবন্ধক ড. হারুন অর রশিদ বিশ্বাস, কাককোর চেয়ারম্যান নির্মল রোজারিও, নাগরী ইউনিয়নের চেয়ারম্যান ওলিউল ইসলাম অলি।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দি  মেট্রোপলিটান খ্রীষ্টান কো অপারেটিভ সোসাইটির চেয়ারম্যান আগষ্টিন পিউরীফিকেশন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 ekattorerawaz24
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD